১৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ২০১৭।। বাংলাদেশের ই-কমার্স উন্নয়নে ডেলিভারি সার্ভিস প্রধান প্রতিবন্ধক। অবকাঠামোগত উন্নয়ন এবং আস্থাশীল ডেলিভারী সিস্টেম গঠনের মাধ্যমে বাংলাদেশ ডাক বিভাগ ই-কমার্স খাতের উন্নয়নে ভুমিকা রাখতে বদ্ধ পরিকর। ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সাথে বাংলাদেশ ডাক বিভাগের উদ্ধতন কর্মকর্তাদের এক সভায় বক্তারা এ কথা বলেন। সভায় আশা প্রকাশ করা হয় বাংলাদেশ ডাক বিভাগ বাংলাদেশের ই-কমার্সের কেন্দ্রস্থল হবে। উল্লেখ্য গত ২৯ ডিসেম্বর, ২০১৬ বাংলাদেশ ডাক বিভাগে ই-কমার্স পণ্যের ডেলিভারি সেবার উদ্বোধন করা হয়। সভায় ই-কমার্সের উন্নয়নে বাংলাদেশ ডাক বিভাগ কর্তৃক আরো কি কি পদক্ষেপ গ্রহণ করতে পারে তা নিয়ে ফলপ্রসূ আলোচনা করা। সভায় জানানো হয়, বর্তমানে ঢাকার ২০ টি এলাকাতে বাংলাদেশ ডাক বিভাগের ডেলিভারি সার্ভিস চালু আছে। আগামী এপ্রিলে বাংলাদেশ ডাক বিভাগ এবং ই-ক্যাব যৌথভাবে একটি পলিসি কনফারেন্সের আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সভায় বাংলাদেশ ডাক বিভাগে অটোমোটেড ট্রাকিং সিস্টেম চালু করার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় মুল বক্তব্য উপস্থাপন করেন ই-ক্যাব সাধারন সম্পাদক মোঃ আবদুল ওয়াহেদ তমাল। এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম, এমপি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো: ফয়জুর রহমান চৌধুরী, বাংলাদেশ ডাক বিভাগের ডাইরেক্টর জেনারেল সুশান্ত কুমার মণ্ডল, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) শুধাংশু শেখর ভদ্র, ই-ক্যাব উপদেষ্টা শমী কায়সার, ইকবাল জামাল, সভাপতি রাজিব আহমেদ, সাধারন সম্পাদক মোঃ আবদুল ওয়াহেদ তমাল, সহ-সভাপতি রেজওয়ানুল হক জামী, অর্থ সম্পাদক মোঃ আবদুল হক এবং ই-ক্যাব সমন্বয়ক শাওন সাহা জয়সহ আরো অনেকে।